[west-bengal] - অযোধ্যার হাওয়া আনতে রাজ্যে ধর্মসভা ভিএইচপি-র

  |   West-Bengalnews

অযোধ্যার উত্তাপ এ বার পশ্চিমবঙ্গেও ছড়ানোর চেষ্টা করছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। ডিসেম্বর জুড়ে রাজ্য বিজেপি যখন রথযাত্রা করবে, তখন অযোধ্যায় রাম মন্দিরের দাবিতে উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ১২টিরও বেশি ধর্মসভার আয়োজন করছে ভিএইচপি। যার কড়া সমালোচনা করেছে তৃণমূল ও সিপিএম।

কয়েক মাস ধরেই অযোধ্যা মামলা ঘিরে উত্তপ্ত জাতীয় রাজনীতি। এ বার সরাসরি অযোধ্যায় গিয়ে ধর্মসভা করে ‘হাওয়া গরম’ করার চেষ্টা শুরু করেছে ভিএইচপি। যাতে যোগ দিয়েছে শিব সেনাও।

এই পরিস্থিতিতে রাজ্য রাজনীতিতেও ‘অযোধ্যা হাওয়া’ ছড়ানোর চেষ্টা শুরু করেছে গেরুয়া শিবির। ভিএইচপি-র পূর্ব ক্ষেত্রের সংগঠন সম্পাদক শচীন্দ্রনাথ সিংহের দাবি, ‘‘রাম মন্দির নিয়ে বহু দিন অপেক্ষা করেছি। হিন্দু সমাজকে একত্রিত করে আন্দোলনে নেমেছি আমরা। সে কারণেই ডিসেম্বর জুড়ে রাজ্যে ধর্মসভার আয়োজন।’’ তিনি জানান, ধর্মসভাগুলিতে রাম মন্দিরের নামে যজ্ঞ হবে। পাশাপাশি এ রাজ্যে ‘সংখ্যালঘু তোষণ’ এবং ‘অনুপ্রবেশ’-এর বিরুদ্ধেও সরব হবেন তাঁরা। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, ‘‘রাম মন্দিরের দাবি অনেক দিনের। বিশ্ব হিন্দু পরিষদ আন্দোলন করছে। আমাদেরও সমর্থন আছে।’’...

ফটো - http://v.duta.us/G0b9IQAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/jjeutAAA

📲 Get West-Bengalnews on Whatsapp 💬