[bardhaman] - নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল স্কুলে

  |   Bardhamannews

ছাত্রদের যৌন নিগ্রহের অভিযোগ ওঠায় সংশ্লিষ্ট স্কুলে নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠল বলে মনে করছেন অভিভাবকদের একাংশ। এই পরিস্থিতিতে রূপনারায়ণপুরের ওই বেসরকারি স্কুলটির ভবিষ্যৎ কী, তা নিয়েও সন্দিহান তাঁরা।

এলাকায় খোঁজ নিয়ে জানা গিয়েছে, স্কুলটি তৈরি হয়েছিল ১৯৮৬ সালে। স্কুলের অধ্যক্ষ ও কর্তা দেবপ্রসাদ পাল। বাসিন্দারা জানান, ভাল পড়াশোনা হয় বলে দীর্ঘ দিন ধরেই সুনাম রয়েছে স্কুলটির। এই মুহূর্তে স্কুলে প্রথম থেকে চতুর্থ শ্রেণিতে পড়াশোনা করছে প্রায় ন’শো ছাত্র-ছাত্রী। শিক্ষক-শিক্ষিকার সংখ্যা প্রায় এগারো। রূপনারায়ণপুর-সহ সালানপুর ব্লকের বিস্তীর্ণ এলাকার পড়ুয়ারা এই স্কুলে পড়তে আসে।

এমন একটি স্কুলে যৌন নিগ্রহের অভিযোগ আসলে ‘স্কুল’ সম্পর্কেই নেতিবাচক ধারণা তৈরি করবে বলে আশঙ্কা অভিভাবকদের একাংশের। অতীতে নানা স্কুলে বার বার শিশুদের যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। যেমন, এর আগে কলকাতায় জিডি বিড়লা স্কুলে শিশুকে যৌন নির্যাতনের অভিযোগকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল মহানগর। সে ক্ষেত্রেও অভিযোগ উঠেছিল স্কুলেরই দু’জনের বিরুদ্ধে। কারমেল প্রাইমারি স্কুলেও অনুরূপ অভিযোগ ওঠে। এ ক্ষেত্রেও তাই। এ দিন স্নেহাংশু শূর নামে এক জন অভিভাবক বলেন, ‘‘স্কুলের সুনাম দেখেই ছেলেকে ভর্তি করেছিলাম। আজ সকালে ছেলেকে স্কুলে পৌঁছতে এসে এই ঘটনার কথা শুনি। ভাবতেই পারছি এমনও হতে পারে। স্কুলের পরিবেশ সম্পর্কেই প্রশ্ন উঠে গেল। দোষীদের শাস্তি চাই।’’...

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/wE06CwAA

📲 Get Bardhamannews on Whatsapp 💬