[24-paraganas] - ১৪টি পুকুর ফেরাতে কাজ শুরু

  |   24-Paraganasnews

পুকুর খুঁড়ছে খড়দহ পুরসভা। জোর কদমে চলছে কাজ। তবে এ পুকুর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের ‘জল ধর, জল ভর’ প্রকল্পের নয়। যদিও এর পিছনে মুখ্যমন্ত্রীরই ভূমিকা রয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

খড়দহ পুরসভা সূত্রে জানা গিয়েছে, কোনও পুকুরই নতুন করে খোঁড়া হচ্ছে না। যে সব পুকুর ভরাট করা হয়েছিল, সেগুলিকে ফের আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ এসেছে। তাই পুকুর উদ্ধারে আপাতত ব্যস্ত খড়দহ পুরসভা।

অভিযোগ, পুকুর ভরাট নিয়ে প্রশাসনের দোরে কড়া নেড়ে কাজ হয়নি। তাই সরাসরি মুখ্যমন্ত্রীর দফতরে নালিশ ঠুকেছিলেন এলাকার বাসিন্দারা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তার পরেই মুখ্যমন্ত্রীর দফতর থেকে সব অভিযোগপত্র উত্তর ২৪ পরগনার জেলা শাসকের দফতরে পাঠিয়ে দেওয়া হয়। জেলা প্রশাসনকে সেই সব অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পুরসভার এক আধিকারিক জানান, সম্প্রতি পুরসভার অন্তর্গত সাতটি ওয়ার্ডের মোট ১৪টি পুকুর আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার জন্য পুর কর্তৃপক্ষকে লিখিত নির্দেশ দেন জেলাশাসক অন্তরা আচার্য। পুকুরের সংখ্যা দেখে অবাক পুর-আধিকারিকেরাও। এত পুকুর যে বেমালুম বাস্তু জমিতে পরিণত হয়ে গিয়েছে, তা জানা ছিল না তাঁদেরও।...

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/TpGp7QAA

📲 Get 24-Paraganasnews on Whatsapp 💬