[west-bengal] - আতঙ্ক ছড়াতেই মোমোর নামে ভুয়ো মেসেজ, সন্দেহ সিআইডির

  |   West-Bengalnews

রাজ্যের বিভিন্ন প্রান্তে যাঁরা মোমোর কাছ থেকে হোয়াটস অ্যাপে মোমো চ্যালেঞ্জ খেলার আমন্ত্রণ পেয়েছেন তার অধিকাংশই ভুয়ো।এমনটাই ইঙ্গিত করল সিআইডি।

মঙ্গলবার সিআইডি-র ডিআইজি (অপারেশনস) নিশাদ পারভেজ দাবি করেন, এখনও পর্যন্ত রাজ্যে কোথাও মোমো চ্যালেঞ্জের লিঙ্ক পাওয়া যায়নি। তিনি বলেন, “কার্শিয়াঙে যে দু’টি ছাত্র-ছাত্রীর মৃত্যুর ঘটনার পেছনে মোমোযোগের কথা বলা হচ্ছে, তার কোনওটির সঙ্গেই মোমোর কোনও যোগাযোগ এখনও পাওয়া যায়নি।”

নিশাদ এ দিন দাবি করেন, যাঁরা মোমোর মেসেজ পাচ্ছেন একটি অজানা নম্বর থেকে সেগুলি জাল করা যায়। তিনি বলেন,‘‘যাঁদের প্রযুক্তিতে পারদর্শিতা আছে, তাঁরা সহজেই এই জাল নম্বর থেকে এ রকম মেসেজ হোয়াটস অ্যাপে পাঠাতে পারেন।” নিশাদ এ দিন নিজের মোবাইলে ঠিক একই রকম একটি মোমোর মেসেজ দেখিয়ে দাবি করেন সেটি ভুয়ো। তাঁর দাবি, এখনও পর্যন্ত যাঁদের কাছে মোমোর মেসেজ গিয়েছে, সেখানে কোথাও কোনও গেমের লিঙ্ক ছিল না। তাঁর যুক্তি, যদি কোনও লিঙ্ক না থাকে, তবে গেম খেলা হবে কী করে? তাঁর মতে, কেউ কেউ হয়তো মজা করে বা ইচ্ছে করে এ রকম ভুয়ো মেসেজ পাঠিয়ে মানুষকে আতঙ্কিত করতে চাইছেন।সাইবার বিশেষজ্ঞরাও বলছেন যে, হোয়াটস অ্যাপে এরকম অজানা নম্বর থেকে মেসেজ পাঠানো খুব কঠিন নয়।...

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/EkixTQAA

📲 Get West-Bengalnews on Whatsapp 💬