[24-paraganas] - স্বীকৃতির অভাবে যোগ ছাড়তে চলেছেন জাতীয় স্তরে সোনাজয়ী

  |   24-Paraganasnews

ভাল করে হাঁটতে পারত না সে। ছিল রক্তাল্পতা। ডাক্তার বলেছিলেন, ওষুধে নয়, নিয়মিত শরীরচর্চা ও যোগাসনেই রোগ সারবে। বাগদার মামাভাগিনা গ্রামের সঞ্চয়িতা চক্রবর্তীর বয়স তখন সাত বছর। সেই থেকে তার যোগশিক্ষা শুরু।

প্রথমে চার বছর বনগাঁর সুভাষপল্লিতে বিদিশা চক্রবর্তীর কাছে শিখেছেন। পরে আরও চার বছর হাবড়ায় বিপ্লব আইচের কাছে। তারপর বাড়িতেই করে চলেছেন অনুশীলন। এখন সঞ্চয়িতা সুস্থ।

কিন্তু নিজের সুস্থতার পরই থেমে যাননি বছর চব্বিশের সঞ্চয়িতা। এ বার তিনি এলাকার শিশুদের যোগচর্চার মাধ্যমে সুস্থ থাকার প্রশিক্ষণ দিয়ে চলেছেন। নিজেও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে পুরস্কার আনছেন। তাঁর ছাত্রছাত্রীদের মধ্যেও অনেকে জেলাস্তরের প্রতিযোগিতায় পুরস্কার ছিনিয়ে আনছেন।

জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় সঞ্চয়িতার প্রথম সাফল্য আসে ২০১৬ সালের জানুয়ারি মাসে বেঙ্গালুরুতে। সেখানে চতুর্থ হয়েছিলেন তিনি। সেই বছরই নভেম্বরে রাঁচিতে প্রথম হন। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে গাজিয়াবাদে প্রথম স্থান অর্জন করেন। সম্প্রতি পঞ্জাবের পাতিয়ালায় ‘যোগা ফেডারেশন অব ইন্ডিয়া’ আয়োজিত প্রতিযোগিতায় ২৫-৩৫ বছরের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।...

ফটো - http://v.duta.us/oN8axgAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/20BifwAA

📲 Get 24-Paraganasnews on Whatsapp 💬