[north-bengal] - যে স্কুলে মুখ্যসচিব পড়তেন...

  |   North-Bengalnews

পানীয় জল পাওয়া যায় না। স্কুলের দু’টি নলকূপই খারাপ। মাস ছ’য়েক ধরে। বেশ কয়েক দিন ধরে মাঠ পেরিয়ে পাশের স্কুল থেকে বালতিতে করে জল টেনেছেন শিক্ষকরা। কিন্তু এখন তা বন্ধ। তাই জল নেই বলে মাসখানেক ধরে স্কুলে মিড ডে মিলও বন্ধ। এমনই অবস্থা যে, শৌচাগারে গিয়েও জল পায় না ছাত্র-ছাত্রীরা। সেই জন্যই স্কুলে দিন দিন উপস্থিতির হারও কমছে বলে দাবি। জলপাইগুড়ি শহর লাগোয়া এই মোহিত নগর আর আর প্রাথমিক স্কুলের ছাত্র ছিলেন রাজ্যের বর্তমান মুখ্যসচিব মলয় দে-ও।

স্কুলটির প্রতিষ্ঠা স্বাধীনতার দু’বছরের মধ্যে। এক সময় এলাকায় নাম করা স্কুলই ছিল। মোহিতনগরেই থাকতেন মলয়বাবুরা। এই স্কুলের পাশেই তাঁদের পৈতৃক বাড়ি।

কিন্তু এখন ক্রমশ গৌরব হারাচ্ছে সেই স্কুল। মোট ১২০ জন ছাত্রছাত্রীর মধ্যে মঙ্গলবার ছিল জনা চল্লিশেক। স্কুল কর্তৃপক্ষের দাবি, একাধিকবার জেলা প্রাথমিক স্কুল পরিদর্শকের দফতরে এবং বেশ কয়েকবার বিডিও অফিসে জানানো হয়েছে। তারপরেও নলকূপ মেরামত হয়নি। স্কুলের এক পড়ুয়ার অভিভাবকের কথায়, “এই স্কুলের প্রাক্তন ছাত্র এখন রাজ্য সরকারের মুখ্যসচিব। আরও অনেক কৃতী ছাত্রছাত্রী রয়েছে। স্কুলটি যে ভাল ছিল, তার প্রমাণ তো এটাই। তবু কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।”...

ফটো - http://v.duta.us/ayhKJQAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/yuzDwgAA

📲 Get North-Bengalnews on Whatsapp 💬