[purulia-birbhum-bankura] - কাজ শিখেও চাকরি নেই, শুরু অনশন

  |   Purulia-Birbhum-Bankuranews

প্রশিক্ষণের পরেও কাজ না পাওয়ায় আন্দোলনে নামলেন পাটশিল্পের কাজে প্রশিক্ষণ নেওয়া যুবকেরা। মঙ্গলবার থেকে তাঁরা পুরুলিয়ায় জেলাশাসকের অফিসের বাইরে অনশন শুরু করেছেন।

বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে পাট শিল্পে নিয়োগের জন্য উদ্যোগী হয় কর্মসংস্থান অধিকার দফতর। আন্দোলনকারীদের দাবি, জেলা কর্ম বিনিয়োগ কেন্দ্রের মাধ্যমে গত অগস্টে তাঁরা প্রথমে জেলায় এক মাসের প্রশিক্ষণ নিয়েছিলেন। তারপরে তাঁদের পাঠানো হয় রাজ্যের বিভিন্ন চটকলে।

আন্দোলনে শামিল শীতল পরামানিক, সুজন কুমার, কার্তিক গড়াই, ব্রজেশ দত্ত, অরূপ পরামানিক প্রমুখের বক্তব্য, ‘‘প্রশিক্ষণ শেষে নিয়োগের আশায় আমরা খুব উৎসাহ নিয়ে আবেদন করেছিলাম। অগস্ট মাসে পুরুলিয়ায় আমাদের এক মাসের ক্লাস হয়। বিভিন্ন চটকলে প্রশিক্ষণও চলে। কিন্তু, এখনও পর্যন্ত কোনও চটকল থেকে আমরা নিয়োগপত্র পাইনি।’’ তাঁরা জানান, গত ডিসেম্বর মাসে জেলা প্রশাসনকে বিষয়টি জানান। কিন্তু, এখনও পর্যন্ত লাভ হয়নি বলে তাঁদের অভিযোগ। তাঁদের দাবি, অনেকেই ভিন্‌ রাজ্যে কাজ করতেন। অনেকে আবার অন্য কোনও পেশায় ছিলেন। নিশ্চিত কাজের আশায় তাঁরা সেই সব কাজ ছেড়ে এখানে প্রশিক্ষণ নিতে আসেন। কিন্তু নিয়োগপত্র না পাওয়ায় নিজেদের ভবিষ্যৎ নিয়ে তাঁরা দুর্ভাবনায় পড়েছেন।...

ফটো - http://v.duta.us/LFfRdQAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/afdHHAAA

📲 Get Purulia-Birbhum-Bankuranews on Whatsapp 💬