[midnapore] - শিবরাত্রির থিমে পুলওয়ামা! বিতর্ক

  |   Midnaporenews

ভূস্বর্গে বসে রয়েছেন হর-পার্বতী। আর সেখানেই চলছে লড়াই। ভারতমাতার কোলে রক্তাক্ত অবস্থায় ঢলে পড়ছেন বীর সেনারা। মৃত ছেলের দেহ আঁকড়ে ধরে কাঁদছেন নিহত জওয়ানের মা। আর এমন অবস্থাতেও ভয় ভুলে দেশ রক্ষায় নিজের আরেক ছেলেকে যুদ্ধে পাঠাচ্ছেন নিহত জওয়ানের বাবা।

পুলওয়ামা জঙ্গি হামলায় ৪৪ জন জওয়ানের মৃত্যুর দৃশ্যই ফুটে উঠেছে শিল্পীর ভাবনায়, মাটির মূর্তিতে। খড়্গপুর শহরে খরিদায় ‘মহাবীর আখড়া’ কমিটির শিবরাত্রির আয়োজনেই দেখা যাচ্ছে এই দৃশ্যপট। নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই ভাবনা বলে জানিয়েছেন উদ্যোক্তারা। নিহত জওয়ানদের ছবির সামনে মোমবাতি জ্বালিয়ে চলছে শ্রদ্ধা জ্ঞাপন।

শিবরাত্রির পুজোয় পুলওয়ামা— ভাবনাটা প্রাথমিক ভাবে মন্দিরতলার বাসিন্দা শিল্পী নয়ন পালের। তিনি বলেন, ‘‘আমি প্রতিবছর নতুন নতুন থিমের মূর্তি তৈরি করি। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার ঘটনা আমাকে নাড়া দিয়েছিল। দিন চারেক পরে এমন মূর্তি গড়ার কথা মাথায় আসে।’’ নয়ন জানালেন, এত কম সময়ে এতগুলি পোশাক, বন্দুক কিনে মূর্তি তৈরিতে খরচ হয়েছে ২৫ হাজার টাকা। বিষয়বস্তুর আকর্ষণে অনেক উদ্যোক্তা আগ্রহ দেখালেও খরচের জন্য পিছিয়ে যান। শেষে এগিয়ে আসে ‘মহাবীর আখড়া’।...

ফটো - http://v.duta.us/gK3UTgAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/VMCDfgAA

📲 Get Midnaporenews on Whatsapp 💬