কাজ করেন মৃতও, একশো দিনে ‘দুর্নীতি’

  |   North-Bengalnews

তপনের গোঁসাই বিশ্বাসের মৃত্যু হয় ২০১৬ সালে, কিন্তু ২০১৮ সালে একশো দিন প্রকল্পে কাজের মজুরি পেয়েছেন তিনি। আবার লতা বর্মণ বেশ কিছু বছর ধরেই দিল্লি নিবাসী, যদিও টাকা পাওয়া আটকায়নি তাঁরও। তপনের আউটিনার ১০০ দিনের প্রকল্পে এমনই বেশ কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, যারা কাজ না করে বা যাঁদের জবকার্ড না থেকেও টাকা পেয়েছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন সংশ্লিষ্ট ব্যক্তি থেকে পঞ্চায়েত কর্তৃপক্ষ, সকলেই।

পঞ্চায়েতের সঙ্গে জড়িত একাংশ ব্যক্তিই কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ একাংশ গ্রামবাসীর। একই দাবি জানায় বিরোধী বিজেপিও। বিক্ষুব্ধরা জানান, ব্লক ও জেলা প্রশাসনের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ দায়ের করা হবে।

এই প্রকল্পে কারা কত টাকা পেয়েছেন তা কেন্দ্রীয় সরকারের একটি ওয়েবসাইটে উল্লেখ করা থাকে। সূত্রের খবর, সেখান থেকে টাকা প্রাপকদের তালিকা বার করতেই কারচুপির বিষয়টি ধরা পড়েছে। সেখানেই দেখা যাচ্ছে, জবকার্ড নেই এমন ব্যক্তির অ্যাকাউন্টেও হাজার হাজার টাকা ফেলা হয়েছে, জানালেন বিক্ষুব্ধরা। কিন্তু যাঁরা জবকার্ড নিয়ে কাজ করেছেন, তাঁদের অনেকেই আজও টাকা পাননি বলে দাবি। অভিযোগ, জবকার্ড নেই এমন অন্তত ২৫ জনের অ্যাকাউন্টকে ব্যবহার করে ওই প্রকল্পের কাজের টাকা ঢোকানো হয়েছে।...

ফটো - http://v.duta.us/5sOiEgEA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/J9qu9QAA

📲 Get North-Bengalnews on Whatsapp 💬