বিদ্যুতে চলতি মাসেই প্রায় ২০ হাজার কর্মীকে বকেয়া ডিএ-র ১০%, সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

  |   West-Bengalnews

দীর্ঘদিন ধরে আন্দোলন করছিলেন বিদ্যুৎকর্মীরা। বিধাননগরের সদ্য পদত্যাগী মেয়র সব্যসাচী দত্তও তাঁদের পাশে দাঁড়িয়ে কিছু দিন আগে নিজের দলের সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন। অবশেষে সরকারি বিদ্যুৎ ক্ষেত্রের প্রায় ২০ হাজার কর্মীকে তাঁদের বকেয়ার ১০ শতাংশ ডিএ বা মহার্ঘ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার বিদ্যুৎ ভবনে তৃণমূল সমর্থিত কর্মচারীদের ইউনিয়নের এক সভায় ওই ডিএ দেওয়ার কথা জানান আইএনটিটিইউসি-র সভানেত্রী দোলা সেন। মুখ্যমন্ত্রীর সম্মতি পেয়েই রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা কর্তৃপক্ষ এই মহার্ঘ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে ঘোষণা করেন তিনি। বণ্টন সংস্থা সূত্রের খবর, চলতি মাস থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হতে চলেছে।

বকেয়া মহার্ঘ ভাতা-সহ কর্মীদের অন্যান্য দাবিতে রাজ্য বিদ্যুৎ পর্ষদ এমপ্লয়িজ ইউনিয়নের বিক্ষোভ-সমাবেশ থেকেই সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন সব্যসাচী। তাঁর সমালোচনার মুখে পড়েন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় থেকে শুরু করে সরকারি বিদ্যুৎকর্তারাও। তৃণমূলের সেই একই সংগঠনের ডাকে এ দিন ‘বিদ্যুৎ ভবন চলো’ কর্মসূচিতে হাজির হয়েছিলেন আইনটিটিইউসি-র সভানেত্রী দোলা। সংগঠনের নেতাদের নিয়ে তিনি বিদ্যুৎ আধিকারিকদের কাছে গিয়ে কর্মীদের দাবিদাওয়া সম্পর্কে আলোচনাও করেন। তার পরেই সভামঞ্চে ফিরে এসে বিদ্যুৎ ক্ষেত্রের স্থায়ী কর্মচারীদের জন্য সংস্থা-কর্তৃপক্ষের মহার্ঘ ভাতা দেওয়ার সিদ্ধান্তের কথা জানান দোলা।...

ফটো - http://v.duta.us/2T4UVAAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/XpbTnQAA

📲 Get West-Bengalnews on Whatsapp 💬