এবিভিপি-র যাদবপুর অভিযান ঘিরে উত্তেজনা ।। মিছিল আটকাল পুলিশ, মোতায়েন বিশাল বাহিনী

  |   Calcuttanews

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)-এর ‘যাদবপুর অভিযান’ ঘিরে ফের উত্তেজনার আশঙ্কা তৈরি হয়েছে। গত বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘিরে বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভ দেখানো এবং পড়ুয়াদের একটি অংশ তাঁকে আটকে রাখার ঘটনায় সোমবার যাদবপুর অভিযানের ডাক দেয় রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের ছাত্র শাখা এভিবিপি।

গোলপার্ক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ওই মিছিলের কর্মসূচি ঘিরে ফের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা পুলিশের। পুলিশ সূত্রের খবর, ওই মিছিল যাতে কোনও ভাবে বিশ্ববিদ্যালয়ে চত্বরে ঢুকতে না পারে তার জন্যও রীতিমত প্রস্তুতি নিয়েছেন সে দিনের বিক্ষোভকারী পড়ুয়ারা। পাল্টা এভিবিপি-ও মরিয়া বিশ্ববিদ্যালয়ে পৌঁছতে, ক্যাম্পাসে তাদের সংগঠনের রাজনৈতিক অস্তিত্ব প্রমাণে।

মিছিল বিশ্ববিদ্যালয় পর্যন্ত পৌঁছলে বড়সড় বিপত্তি হতে পারে আঁচ করেই এ দিন গোলপার্ক থেকে বেরিয়ে ওই মিছিল ঢাকুরিয়া উড়ালপুল পেরোলেই, যোধপুর পার্কে মিছিল আটকানোর সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা। সেই অনুযায়ী এ দিল সকাল থেকেই বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে যোধপুর পার্কে। মিছিল রুখতে বিশাল পুলিশ বাহিনীকে নেতৃত্ব দিতে রয়েছেন দু’জন যুগ্ম কমিশনার পদমর্যাদার আধিকারিক। তাঁকে সাহায্য করতে রয়েছেন ডিসি পদমর্যাদার একাধিক আধিকারিক।...

ফটো - http://v.duta.us/YFD7_AAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/W-jr_wAA

📲 Get Calcuttanews on Whatsapp 💬