তৃণমূল পঞ্চায়েতের সাফাইয়ে ‘শ্রী’-বৃদ্ধি সিপিএম অফিসের

  |   Midnaporenews

দিন কয়েক আগে দেখলেও মনে হত, রাস্তার পাশে ‘ভূতুড়ে’ বাড়িটা দাঁড়িয়ে রয়েছে! চারপাশে ঝোপজঙ্গল ভর্তি। এখন সেই বাড়িটার আশপাশই একেবারে সাফসুতরো। বাড়িটা সিপিএমের এক দলীয় কার্যালয়। আর আশপাশ সাফসুতরো হয়েছে তৃণমূল পরিচালিত স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সৌজন্যে! ঘটনা মেদিনীপুর সদর ব্লকের মণিদহ গ্রাম পঞ্চায়েতের এনায়েতপুরের।

জঙ্গলমহলের অশান্তিপর্বে সিপিএমের এই দলীয় কার্যালয় আক্রমণ করে গুলি-যুদ্ধে হেরে শেষমেশ পিছু হটে মাওবাদীরা। শীর্ষ মাওবাদী নেতা কিষেনজিও সিপিএমের ওই অফিস থেকে গুলি চালানোর অভিযোগ করেছিলেন। অভিযোগ অস্বীকার করে সিপিএম জানিয়েছিল, গ্রামবাসীদের প্রতিরোধে পিছু হটেছিল মাওবাদীরা।

রাজ্যে পালাবদলের পর বন্ধ হয়ে যায় কার্যালয়টি। আগাছায় ভরে গিয়েছিল এলাকা। এ বার সেই সিপিএমের অফিস সংলগ্ন এলাকা তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সাফসুতরো করায় শুরু হয়েছে শোরগোল। বিজেপির মেদিনীপুর গ্রামীণ পশ্চিম মণ্ডলের সভাপতি সুজয় দাসের খোঁচা, ‘‘সিপিএমের পার্টি অফিসের আশপাশ সাফসুতরো করে দিচ্ছে তৃণমূলের পঞ্চায়েত। ভাবা যায়! আসলে তৃণমূল চাইছে সিপিএম ওই পার্টি অফিসটি খুলুক। এলাকায় দলের কাজকর্ম শুরু করুক।’’ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি অঞ্জন বেরা বলেন, ‘‘একশো দিনের প্রকল্পে ওই এলাকায় একটি নিকাশি নালা সংস্কারের কাজ শুরু হয়েছে। নালাটা ওই কার্যালয়ের সামনে দিয়েই যাচ্ছে। সংস্কার কাজের জন্য আশেপাশের এলাকাও সাফসুতরো করতে হয়েছে। সেই সূত্রেই ওই এলাকা সাফসুতরো হয়ে গিয়েছে!’’ অঞ্জনের দাবি, ‘‘এখানে অন্য কোনও কারণ খোঁজার মানে হয় না।’’...

ফটো - http://v.duta.us/oF0v8QAA

এখানে সম্পূর্ণ সংবাদ পড়ুন— - http://v.duta.us/-KjxBQAA

📲 Get Midnaporenews on Whatsapp 💬